বাজেটের মধ্যে ভালো এফোরটেকের নতুন ওয়্যারলেস কীবোর্ড ও মাউস


এফোরটেকের নতুন ওয়্যারলেস কীবোর্ড ও মাউস

 

২.৪ গিগাহার্জ ওয়্যারলেস কানেকশনের এই কীবোর্ড মাউস কম্বো প্যাকেজটি সর্বোচ্চ ১০ থেকে ১৫ মিটার দূরত্বে চালানো যাবে যা বাজেটের তুলনায় অনেক ভালো। কমফোর্টেবল এবং একদমই সাধারন ডিজাইনের এই কম্বো প্যাকেজটি যে কোন জায়গায় বহন করে নেবার জন্যই তৈরী করা। স্মার্ট এই ওয়্যারলেস কীবোর্ড ও মাউস কম্বোটির কীবোর্ডটি ওয়াটার স্পিল প্রুফ এবং পানি যাতে সহজে বের হয়ে যেতে পারে তার জন্য কীবোর্ডটিতে দেয়া হয়েছে ড্রেইন হোল ডিজাইন। এছাড়া এতে আছে ১২টি মাল্টিমিডিয়া হট কি, যা দ্বারা মাল্টিমিডিয়ার সকল কাজ করা যাবে। এই বাজেটের মধ্যে ফিচারগুলো কখনোই আশা করা যায় না তারপরে কিবোর্ড অনেক ভালো।

 

কীবোর্ড ও মাউস কাদের জন্য

 

এই ওয়্যারলেস কীবোর্ড মাউস তৈরি করা হয়েছে ল্যাপটপ ইউজারদের কথা মাথায় রেখে। কিন্তু ডেস্কটপ কম্পিউটার ইউজার ব্যবহার করতে পারবে কোন প্রকার সমস্যা ছাড়াই। আপনি যদি আপনার কম্পিউটার অথবা ল্যাপটপ দূরে রেখে ব্যবহার করতে পছন্দ করেন তাহলেই কিবোর্ড ও মাউস আপনার জন্য। এই ওয়্যারলেস কীবোর্ড ও মাউস প্রায় 10 থেকে 15 মিটার দূর থেকে কাজ করবে। এই বাজেটের মধ্যে অনেক ভালো একটি ওয়ারলেস কিবোর্ড ও মাউস আমি মনে করি।

 

কীবোর্ড ও মাউস বিল কোয়ালিটি

 

ওয়ারলেস কিবোর্ড ও মাউসের মূলত বিল কয়টি অত ভালো হয় না। তারপরও বাজেটের তুলনায় এই মাউস ও কিবোর্ড বিল কোয়ালিটি অনেক ভালো। সাধারণ ব্যবহারে কোন প্রকার সমস্যা হবে না আমি মনে করি। আপনি যদি একজন হেবি গেমার হয়ে থাকেন তাহলে এই ওয়ারলেস কিবোর্ড মাউস আপনার জন্য না।

 

আপনি যদি একজন ল্যাপটপ থাকেন তাহলে এই ওয়্যারলেস কীবোর্ড ও মাউস টি আপনার জন্য। আপনি মাউসটি দিয়ে গেমিং এর পাশাপাশি নর্মাল সকল কাজ খুব সুন্দর করে করতে পারবেন। এই মাউসটিতে আপনি মোটামুটি মানের গেমিং করতে পারবেন। সাধারণ গেমারদের জন্য এ মাউসটি অনেক ভালো একটি মাউস। দামের কথা চিন্তা করে সব দিক দিয়েই মাউসটি পারফেক্ট।

 

অন্যদিকে এই কম্বোর মাউসটির স্ক্রল হুইল ৪ টি এক্সিসের যা এই দামে সচরাচর দেখা যায় না। ১০০০ ডিপিআই এই মাউসের রিপোর্ট রেট ১২৫ হার্জ। এছাড়া মাউসটিতে স্মার্ট চিপ থাকার কারনে কোন প্রকার ল্যাগ বা বিরতি থেকে সম্পূর্ণ মুক্ত থাকবেন। আপনি যদি অনেক দূর থেকে ওয়ারলেস কিবোর্ড ও মাউস ব্যবহার করেন কোন প্রকার ল্যাগ চারার চলবে 10 থেকে 15 মিটার।

 

বাজেটের মধ্যে ভালো ওয়্যারলেস কীবোর্ড ও মাউস

 

এই ওয়ারলেস কি-বোর্ড ও মাউসের ব্যাটারি লাইফ অনেক ভালো।  এই কীবোর্ড এবং মাউস কম্বো প্যাকেজটি দিচ্ছে এক ব্যাটারিতে সর্বোচ্চ ১২ মাসের চার্জ থাকার সুবিধা। এসকল সুবিধা ছাড়াও এই কীবোর্ড এবং মাউস কম্বোতে রয়েছে সফটওয়্যার সাপোর্ট সুবিধা।

 

আমি মনে করি বাজেটের তুলনায় ওয়্যারলেস কীবোর্ড ও মাউস অনেক ভালো। আপনি যদি একজন ল্যাপটপ ইউজার হয়ে থাকেন তাহলে এই ওয়্যারলেস কীবোর্ড মাউস আপনার জন্যই। কিন্তু কোন প্রকার সমস্যা ছাড়াই ডেস্কটপ ইউজার ব্যবহার করতে পারবে। ১ বছরের ওয়ারেন্টি সহ এই কীবোর্ড এবং মাউস কম্বো প্যাকেজটির দাম ১২৫০ টাকা এবং পাওয়া যাবে যেকোনো কম্পিউটার দোকানে।

 

কমেন্টের মাধ্যমে জানাবেন ওয়ারলেস কিবোর্ড মাউস আপনার কাছে কি রকম লাগে। ওয়ারলেস কিবোর্ড মাউস  সম্পর্কে আপনার যদি কোন প্রকার ধারণা থাকে অথবা প্রশ্ন থাকে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন


© 2019 Bangladeshgamer.com
Design & Developed BY GamesTipsBD.com