দেশে ফ্রি ফায়ার ও পাবজি গেমগুলো বন্ধে হাইকোর্টের নির্দেশ


বাংলাদেশে বন্ধ হয়ে যাচ্ছে পাবজি ও ফ্রী ফায়ার গেমগুলো

দেশে ফ্রি ফায়ার ও পাবজি গেমগুলো বন্ধে হাইকোর্টের নির্দেশ

 

ফ্রি ফায়ার ও পাবজির মতো জনপ্রিয় সব বিপজ্জনক অনলাইন গেম বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (১৬ আগস্ট) দুপুরে মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

দেশে ফ্রি ফায়ার ও পাবজি গেমগুলো বন্ধে হাইকোর্টের নির্দেশ। এর আগেও আমরা সবাই জানি কিছুদিনের জন্য পাবজি গেমটি বন্ধ করে দেয়া হয়েছিল কিন্তু তারপরে আবার কিছুদিনের মধ্যেই গেমটি পুনরায় চালু করা হয়েছিল। এবার বাংলাদেশের সরকার সম্পূর্ণরূপে পাবজি ও ফ্রী ফায়ার গেমটি সারা জীবনের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একটা বিষয় আমার কাছে ভাল লাগল এখনই এই দুইটি গেম বন্ধ করে দেওয়া হবে না কারণ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বন্ধ করবে কিনা। গেমগুলো কেন বন্ধ করবে অথবা কি কি দোষ আছে এই গেমগুলো ভিতর এই সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজকের এই আর্টিকেলটি।

 

বাংলাদেশে বন্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজির মতো জনপ্রিয় দুই গেমগুলো। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে এরইমধ্যে বিষয়টি নিয়ে সুপারিশ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সুপারিশ করা হয়েছে। বিষয়টি নিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটিতেও আলোচনা হয়। সেখানে ওই দুই গেমের আসক্তি নিয়ে উদ্বেগ জানানো হয়।

 

 

সম্প্রতি ফ্রি ফায়ার ও পাবজি নিয়ন্ত্রণে জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় জানিয়েছে, ওই দুটি গেম কিশোর-কিশোরী ও তরুণদের মধ্যে আসক্তি তৈরি করেছে। তাছাড়া এই গেমগুলো নানানভাবে মানসিক ও শারীরিকভাবে ক্ষতি করছে বাংলাদেশের যুবক-যুবতীদেরকে। তবে হঠাৎ করেই বন্ধ করতে গেলে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করবে। তাই ধীরে সুস্থে বিকল্প পদ্ধতিতে গেম দুটি বন্ধের উদ্যোগ নেয়া হবে বলে মত দেওয়া হয়েছে। এদিকে যারা এ ধরনের গেমে আসক্ত তারা ভিপিএনসহ নানা বিকল্প উপায়ে গেমটি খেলতে পারে এমন আশঙ্কায় সেসবও বন্ধের পদক্ষেপ নেয়া হবে।

 

পাবজি ও ফ্রি ফায়ার গেমগুলো কেন বন্ধ করবে এই সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিচে থাকা সোহাগ ভাই ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। সোহাগ ভাইয়ের ভিডিওতে সোহাগ ভাই বিস্তারিত আলোচনা করেছে কি কি কারণে গেমগুলো বন্ধ করবে অথবা কি কি কারণে গেমগুলো বন্ধ করবে না। তাহলে এখনি দেরি না করে নিচে তাকায় ভিডিওটি মনোযোগ দিয়ে সবগুলো দেখুন। খুব সহজেই বিস্তারিত জানতে পাবেন পাশাপাশি আপনি আমি কি কি করতে পারি এই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

 

 

আশাকরি উপরে সোহাগ ভাইয়ের ভিডিওটি দেখে বিস্তারিত জানতে পেরেছেন। আসলেই এই দুটি গেম এখনই বন্ধ করবে না কিন্তু ভবিষ্যতে বন্ধ করে দিতে পারে অথবা বন্ধ করে দিবে এই ব্যাপারে আলোচনা করছে বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে। আশা করি ভুল ধারণা গুলো বাদ দিয়ে শরীর ধারণাগুলো পেয়েছেন। অবশ্যই সোহাগ ভাইয়ের ভিডিও সম্পর্কে আপনার মূল্যবান মতামত নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে ভুলবেন না।

 

আমরা সবাই ব্যাটেল রয়েল গেমগুলো খেলতে অনেক বেশি পছন্দ করি যেমন পাবজি ও ফ্রী ফায়ার গেমগুলো। আমরা সবাই আশাকরি গেম গুলো বন্ধ হবেনা আমরা অনেক দীর্ঘ সময় ধরে গেমগুলো খেলতে পারব। অবশ্যই আপনার মূল্যবান মতামত নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে শেয়ার করতে ভুলবেন না। অবশ্যই আপনি আপনার সকল বন্ধুদের মাঝে আজকের এই আর্টিকেলটি শেয়ার করতে ভুলবেন না যারা পাবজি ও ফ্রী ফায়ার গেম গুলো খেলে।

 

এখনই যদি এই ব্যাপারগুলো নিয়ে আপনার কোন প্রশ্ন থাকে অথবা আরও বেশি জানার আগ্রহ থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে যা। পাশাপাশি গেম খেলার অনুভূতিও গেমগুলির সম্পর্কে আপনার মূল্যবান মতামত আমাদেরকে শেয়ার করতে কিন্তু ভুলবেন না। অবশ্যই আপনি আপনার সকল বন্ধুদের মাঝে মেসেঞ্জারে ফেসবুকের মাধ্যমে শেয়ার করবেন আপনার আর্টিকেলটি। আমাদের যদি কোন ভুল হয়ে থাকে অথবা ভুল ইনফরমেশন শেয়ার করে তাহলে অবশ্যই আমাদেরকে জানাবেন আমরা আমাদের ভুলগুলো সংশোধন করব। আপনার মূল্যবান সময় দিয়ে আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক বেশি ধন্যবাদ জানাই।

 

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব

Leave a Reply

Your email address will not be published.

2022 bangladeshgamer.com