পাবজি গেমের অজানা তথ্য ও গোপন রহস্য || পাবজি গেমের ইতিহাস


পাবজি গেমের অজানা তথ্য ও গোপন রহস্য || পাবজি গেম

পাবজি গেমের অজানা তথ্য ও গোপন রহস্য

 

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো নতুন ও পুরাতন পাবজি গেমের অজানা তথ্য ও গোপন রহস্য। আমরা সবাই নিয়মিত পাবজি গেম খেলি কিন্তু পাবজি গেমের অনেক গোপন রহস্য আছে আমরা অনেকেই জানিনা। আজকে আমি আপনাদের মাঝে পাবজি গেমের ইতিহাস ওঅজানা তথ্য ও গোপন রহস্য শেয়ার করবার সাথে থাকুন।

 

ভিডিও গেমসের মধ্যে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে প্লেয়ার আননোওনস ব্যাটল গ্রাউন্ডস বা পিইউবিজি, যা পাবজি নামে অধিক পরিচিত। প্রতিদিন বিশ্বব্যপী কমপক্ষে ৩ কোটি মানুষ এই গেমটি খেলে। প্রায় সকল বয়সী মানুষের কাছেই গেমটি সমান জনপ্রিয়। জনপ্রিয়তার পাশাপাশি পাবজির বিরুদ্ধে অভিযোগ রয়েছে, গেমটি এর খেলোয়ারদের মধ্যে সহিংসতা ঢুকিয়ে দিচ্ছে। অনেকের মতে এই খেলা হিংস্র মনোভাব, আগ্রাসন এবং সাইবার-গু-ামি প্রচার করে। বিশেষজ্ঞরাও মনে করছেন গেমটির অত্যধিক সহিংসতা গেমারকে আক্রমণাত্মক করে তুলতে পারে।

 


পাবজি খেলে ১৬ লাখ টাকা শেষ!

 

পাবজি খেলতে গিয়ে বাবা-মায়ের ১৬ লাখ টাকা শেষ করে দিলেন এক কিশোর। ১৭ বছর বয়সী ছেলেটির কাছে বাবা-মায়ের তিনটি ব্যাংক অ্যাকাউন্টের তথ্য ছিলো এই তথ্যগুলো ব্যবহার করে. গেমের বিভিন্ন পেড অ্যাপ্লিকেশন নিয়ে এবং গেমের ভিতরে টাকা চিনতে গিয়ে ও আপগ্রেড করতে ১৬ লাখ টাকা খরচ করে ফেলেছেন। ওই কিশোর তার মায়ের ফোন থেকে পাবজি খেলতো। ছেলের হাতে দীর্ঘসময় ফোন দেখে মা বকাবকি করলে,

 

অ্যাপ্লিকেশন কেনার পাশাপাশি, গেমটি খেলতে গিয়ে সে টিমমেটদের জন্য আপগ্রেডও কিনেছিল বলে জানা গেছে। যদিও সে কোনোদিন বাবা-মাকে গেম খেলার জন্য অর্থ খরচের কথা জানায়নি। এমনকি ফোনে ব্যাংক থেকে মেসেজ এলে সে সেগুলো ডিলিট করে দিত। তবে ব্যাংকের বই আপডেট করার পর তার বাবা মা ১৬ লাখ টাকার হিসেব বুঝতে পারেন।

 

১৭ বছর বয়সী কিশোরের বাবা একজন সরকারি চাকুরীজীবী। সে ছেলের ভবিষ্যৎ ও চিকিৎসার জন্য ওই টাকা জমিয়ে রেখেছিলো। কিশোর যখন পাবজি খেলতো তখন তার বাবার পোস্টিং অন্য জায়গায় ছিল। জানাজানি হওয়ার পর ওই কিশোরের পরিবার পুলিশের কাছে সাহায্য চাইলেও, পুলিশ তাদের কোনো সাহায্য করতে পারেনি।

 

ওই কিশোরের বাবা একজন ইন্ডিয়ান সরকারি চাকুরীজীবী। সে ছেলের ভবিষ্যৎ ও চিকিৎসার জন্য ওই টাকা জমিয়ে রেখেছিলো। এই ঘটনাটি মূলত ইন্ডিয়াতে ঘটেছে বাংলাদেশের হয়। সন্তানের কাছে এভাবে ব্যাংকের তথ্য দেয়া কখনো উচিত হয়নি।


পাবজি গেম এ বিশ্ব রেকর্ড :- 20 জুন 2018 সালে অনুসারে মাসিক গড় প্রায় 227 মিলিয়ন ও দৈনিক প্রায় 87 মিলিয়ন লোকেরা বর্তমানে গেমটি খেলে। প্রায় বাংলাদেশের 1 কোটি 40 লাখ মানুষের খেলে প্রতিদিন। তার মধ্যে আমি একজন PUBG প্রেমী। আপনি যদি আমাদের সাথে গেমটি খেলতে চান তাহলে আপনার গেমের id কমেন্টে পাঠান।


গেমটি প্রথম বাজারে আসে :- গেমটি সভা প্রথম মানুষের কাছে আসে 23 মার্চ 2017 গেমটি স্টিমএর আগমনে বেটা প্রোগ্রাম এ মাধ্যমে মাইক্রোসফ উইন্ডোজ এর জন্য বের করা হয় ডিসেম্বর 20 2017 সাধারন পাবলিকের জন্য সম্পূর্ন গেমটি বের করা হয়। স্মার্টফোনের জন্য গেমটি রিলিজ হয় ফেব্রুয়ারি 9. 2018 একই দিনে অ্যান্ড্রয়েড ও আইফোন এর জন্য বের করা হয়।


ভার্চুয়াল ব্যান্ডেনা কি :- যে কোন গেম বের হওয়ার কয়েক মাস আগে থেকে আপনি চাইলে ফ্রি অর্ডার করতে পারেন গেমটিকে। PUBG গেমটি বের হওয়ার কয়েক মাস আগে যারা অর্ডার করেছিলেন তাদেরকে PUBG পক্ষ থেকে দেওয়া হয়েছে একটি ভার্চুয়াল ব্যান্ডেনা। গেমের ভিতরে আপনি ভার্চুয়াল ব্যান্ডেনা আপনি ব্যবহার করতে পারবেন। অনেক মানুষ আছে যারা এটি 1000 ডলার দিয়ে ভার্চুয়াল ব্যান্ডেনা কিনে গেমের ভিতর শুধু ব্যবহার করে। ভার্চুয়াল ব্যান্ডেনা ছবি নিচে দেওয়া আছে আপনি চাইলে দেখে নিতে পারেন


পাবজি BOTS  কিভাবে কাজ করে :-  আপনি যদি PUBG গেমটি খেলে থাকেন তাহলে আপনি জানেন একটি গেমে 100 জন মানুষ থাকলে গেমটি শুরু হয়। 100 জনের মধ্যে সবাই কিন্তু মানুষ থাকে না গেমের ভিতরে কিছু সংখ্যক মানুষ থাকে আর কিছু BOTS থাকে। এর ফলে গেম খেলতে অনেকটা সহজ হয় আমাদের। 100 জনের মধ্যে যদি 100 জন মানুষ থাকে তাহলে আমাদের গেম খেলতে অনেক কঠিন হতো মানুষ অনেক চালাক আর BOTS অনেক হামলা। এর ফলে গেম খেলা অনেক সহজ হয়ে যায়।


Related Post :- All PUBG Tips & News


এই গেমের নাম পাবজি হল কেন :- এ গেমটি সকল খেলোয়াড় রা নিজের নাম না প্রকাশ করে গেমটি খেলতে পারে। যে কোন মানুষ চাইলে নিজের নামের বদলে যেকোন নাম ব্যাবহার করে গেমটি খেলতে পারে। আর এই সূত্র ধরে গেম এর নামকরণ করা হয় প্লেয়ারআননোওন’স ব্যাটলগ্রাউন্ড অর্থাৎ PUBG সম্পূর্ণ নাম হয়। Player Unkownsn’s Battleground


Winner Winner Chicken Dinner অর্থ কি :- PUBG গেমটিতে আমরা যখন একটি লেভেল জিতেযায় তখন আমাদেরকে দেওয়া হয় Winner Winner Chicken Dinner অর্থ কি আমরা অনেকেই জানি না। আগের মানুষ যখন জুয়া খেলে জিতে যেত জিতে যাওয়ার টাকা দিয়ে তখনকার মানুষ chicken dinner ডিনার করত। এ কারণে গেমের ভিতরে কোন লেভেল জিতে গেলে আমাদেরকে দেওয়া হয় Winner Winner Chicken Dinner।


গেমটি প্রচার করা হয় নি কেন :- গেমটি কোন প্রচার ছাড়াই সাধারন মানুষের কাছে অতি জনপ্রিয় হয়ে যায়। একজন আয়োজনকে বলে বলে এই গেমটি প্রচার করে সম্পূর্ণ বিনামূল্যে। এই ভাবেই গেমটি জনপ্রিয় হয়ে ওঠে। কোন গেম যদি আসলেই ভালো তাহলে কখনোই গেমটি প্রচার করা লাগে না। মানুষ এমনি গেমটিকে খেলার শুরু করে দেয় আর এইভাবে গেমটি প্রচার শুরু হয়।


খেলোয়াড় সংখ্যা প্রায় 10 মিলিয়ন :- আমাদের যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ছোট ভাই হিসেবে ক্ষমা করে দিবেন। আপনি চাইলে আমাদের পোস্টটি আপনার। এতক্ষণ ধৈর্য সহকারে পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পোস্টটি ভালো লাগলে আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন।


© 2018-2020 Bangladeshgamer.com