ফ্রি ফায়ার গেমের অজানা তথ্য ও গোপন রহস্য


ফ্রি ফায়ার গেমের অজানা তথ্য

ফ্রি ফায়ার গেমের অজানা তথ্য ও গোপন রহস্য

 

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো ফ্রি ফায়ার গেমের অজানা তথ্য ও গোপন রহস্য। বর্তমানে বিশ্বজুড়ে অনলাইন মাল্টিপ্লেয়ার গেমসগুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে আছে ফ্রি ফায়ার গেম। আমার মত আপনিও হয়তো নিয়মিত মোবাইল ফ্রি ফায়ার গেম খেলেন কিন্তু ফ্রি ফায়ার গেমের অনেকগুলো ইতিহাস ও অজানা তথ্য আছে আমরা বেশি গেমার মারা এই সম্পর্কে কিছুই জানিনা। ফ্রি ফায়ার গেম এর ইতিহাস সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে সম্পুর্ন পড়ুন। তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক।

 

গেরিনা ফ্রি ফায়ার গেমটি হল এটি ব্যাটেল রয়েল যুদ্ধ গেম। গেমটি বর্তমানে বাংলাদেশ ও এশিয়া মহাদেশের মধ্যে সবথেকে জনপ্রিয় মোবাইল গেম। গেমটি কমবেশি নিয়মিত সব ধরনের মানুষ খেলতে পছন্দ করে। পাশাপাশি গেমটির চাহিদা ও জনপ্রিয়তা প্রতিনিয়ত বেড়েই চলেছে। তাছাড়া বাংলাদেশের মানুষ গারিনা ফ্রী ফায়ার গেমটি সবথেকে বেশি মানুষ খেলতে পছন্দ করে কারণ এই গেমটি খুব সহজে সব ধরনের মোবাইলে খেলা যায়। পাশাপাশি গেমপ্লে ও গ্রাফিক্স কোয়ালিটি অনেক বেশি ভালো।

 

ফ্রি ফায়ার গেমের অজানা ও ইতিহাস সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখনি নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। কারণ নিচে থাকা ভিডিও ভিতরে ফ্রী ফায়ার গেম এর ইতিহাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে বাংলা ভাষায়। আশা করি নিচে থাকে ভিডিওটি আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে। ভিডিওটি আপনাদের কাছে কীরকম লেগেছে অবশ্যই আপনাদের মূল্যবান মতামত নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন। ভালো লাগলে অবশ্যই আপনি আপনার সকল ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করব।

 

 

ফ্রি ফায়ার মোবাইল গেমটি সর্বপ্রথম ভিয়েতনামের গেম ডেভেলপিং স্টুডিও 111 Dots ডেভলপ করে। পরবর্তীকালে এই গেমটি সিঙ্গাপুরে অবস্থিত Garena সংস্থা রিলিজ করে। এর যাবতীয় খরচ দায়ভার বহন করে তারাই। বর্তমানে গেমটির সকল দায়িত্ব ও কার্যক্রম Garena করছে। এ কারণেই মূলত গেমটির নতুন করে নাম রাখা হয়েছে গ্যারেনা ফ্রী ফায়ার আগে ছিল শুধু ফ্রী ফায়ার।

 

শুনলে হতবাক হতে হয়। 2020 সালের আগস্ট মাসের পরিসংখ্যান অনুযায়ী এই গেমের প্রতিদিনের অ্যাক্টিভ ইউজার 100 মিলিয়নের বেশি। এরই সাথে Google Play Store & App Store এই গেমটি 2019 সালের সব থেকে বেশি ডাউনলোড হওয়া একটি মোবাইল গেম। গেরিনা ফ্রি ফায়ার গেমটি বাংলাদেশ ও এশিয়া দেশগুলোতে সবথেকে বেশি খেলা হয়। পাশাপাশি মোবাইল গেমের মধ্যে সবথেকে জনপ্রিয় গেম হল গ্যারেনা ফ্রী ফায়ার মোবাইল গেমটি।

 

আমরা সকলেই জানি 2017 সালের 23 মার্চ PUBG মোবাইল গেমটি লঞ্চ করা হয়েছিল। একই ভাবে ঠিক প্রায় তার ছয় মাস পর 2017 সালের 30 সেপ্টেম্বর তা সর্বসাধারণের জন্য ফ্রী ফায়ার গেমটি লঞ্চ করা হয়। তখন থেকেই গেমটির জনপ্রিয় হয়ে উঠেছে বাংলাদেশ ও ইন্ডিয়ার মতন দেশগুলোতে সবচেয়ে বেশি।


Related Post :- ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম


এই গেমের Classic ম্যাপের একটি অসাধারণ জনপ্রিয় জায়গা হল Peak। যেটি Free Fire এর মৃত্যুঘর নামে পরিচিত। আপনি কি জানেন প্রতিদিন 50 মিলিয়ন অ্যাক্টিভ প্লেয়ার এই জায়গাটিতে পরিদর্শন করে! তারা সেখানে একে অপরের সাথে ফাইট করে ও গেমের আনন্দ উপভোগ করে। এই গেমটির World Series এর ইউটিউবে Live Stream এ 270 million বেশি Views এসেছিল। এরই সাথে 2019 সালে অনুষ্ঠিত Free Fire Pro League Brazil এ ইউটিউবে 13 million views এসেছিল। যা এক অন্য রকম রেকর্ড তৈরি করে। গেমের তুমুল জনপ্রিয়তারই পরিচায়ক এটি।

 

আশাকরি গারিনা ফ্রি ফায়ার গেমের অজানা তথ্য ও গোপন রহস্য সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। যদি এই আর্টিকেলটি আপনার কাছে ভাল লেগে থাকে অবশ্যই আপনি আপনার সকল ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করবেন। আপনাদের কয়েকটি শেয়ার আমাদেরকে কাজ করতে উৎসাহ যোগায়। গেরিনা ফ্রি ফায়ার গেম সম্পর্কে আপনার মূল্যবান মতামত অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে শেয়ার করবা। পাশাপাশি আমরা যদি কোনো ভুল ইনফরমেশন শেয়ার করে থাকিস এটাও আমাদেরকে জানাতে ভুলবেন না আমার সংশোধন করব।

 


Copyright © 2018-2021 Bangladeshgamer.com