ফ্রী ফায়ার প্রো সেটিং ও নতুন টিপস এন্ড ট্রিকস


ফ্রী ফায়ার প্রো সেটিং

ফ্রী ফায়ার প্রো সেটিং ও টিপস এন্ড ট্রিকস

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব ফ্রী ফায়ার প্রো সেটিং। সেটিংগুলো যদি ব্যবহার করেন তাহলে আপনি খুব সহজেই গেরিনা ফ্রি ফায়ার গেমে আগের তুলনায় অনেক বেশি কিল করতে পারবেন। পাশাপাশি অনেক বেশি হেড শট দিতে পারবেন ও অনেক বেশি ভূঁইয়া করতে পারবেন। ফ্রী ফায়ার গেমের সেটিং সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন অথবা নিচে থাকা টিউটোরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে দেখুন। তাহলে আপনি ফ্রী ফায়ার প্রো সেটিং সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করেছে।

 

র্তমান সময়ে বাংলাদেশের সবথেকে জনপ্রিয় গেম হলো গেরিনা ফ্রি ফায়ার গেম। গেমটি বর্তমান সময়ে বাংলাদেশের তরুণদের কাছে অনেক জনপ্রিয় গেম। গেমটি কমবেশ সকল বয়সের মানুষ খেলে যেমন 13 বছর থেকে শুরু করে 24 বছরের যুবক পর্যন্ত গেমটি পছন্দ করে এবং নিয়মিত খেলে। হাতেগোনা কিছু প্লেয়ার আছে যারা ভালোভাবে এই গেমটি খেলতে পারে পাশাপাশি গেমটি ভিতরে অনেক বেশি কিল করতে পারে ও অনেক বেশি হেড শট দিতে পারে। কারণ ঐ সকল প্রো গেমারগুলো গেরিনা ফ্রি ফায়ার গেমে প্রো সেটিং ব্যবহার করে। এই কারণেই মূলত প্রো গেমার বেশি বেশি কিল করতে পারে ও বেশি বেশি হেড শট মারতে পারে। আপনিও যদি ঐ সকল প্রো সেটিং ব্যবহার করে তাহলে খুব সহজেই প্রো প্লেয়ার মতন বেশি বেশি কি করতে পারবেন ও বেশি বেশি হেড শট দিতে পার। সকল বিস্তারিত আলোচনা ও টিউটোরিয়াল ভিডিও নিচে দেওয়া আছে।বে।

 

গেরিনা ফ্রি ফায়ার গেমের প্রো সেটিং সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিচে থাকা হিন্দি টিউটোরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। তাহলে আপনি খুব সহজেই গেরিনা ফ্রী ফায়ার প্রো সেটিং সম্পর্কে বিস্তারিত জানতে ও শিখতে পারবেন খুব সহজে। তাহলে এখনি দেরি না করে নিচের টিউটোরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। পাশাপাশি নিচে থাকা কমেন্টের মাধ্যমে ভিডিও সম্পর্কে আপনার মূল্যবান মতামত শেয়ার করবেন। আশা করি ভিডিওটি আপনার কাছে অনেক বেশী ভালো লাগবে ও অনেক কিছু শিখতে পারবেন নতুন নতুন। তাহলে এখনি দেরি না করে নিচের ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন।

 

 

আশাকরি উপরে টিউটরিয়াল ভিডিওটি দেখে গারিনা ফ্রি ফায়ার গেমের প্রো সেটিং সম্পর্কে বিস্তারিত একটি ধারণা পেয়েছেন। এখনো যদি কোন সমস্যা থাকে অথবা কোন প্রশ্ন থাকে অবশ্যই নিচের কমেন্টের মাধ্যমে আমাকে জানাবেন। আমি আপনার সমস্যা সমাধান ও প্রশ্নের উত্তর দিব। ফ্রী ফায়ার প্রো সেটিং সম্পর্কে বাকি বিস্তারিত আলোচনা নিচে দেওয়া আছে। পাশাপাশি আপনার জন্য কিছু ফ্রি ফায়ার গেম এর স্কিনশট শেয়ার করেছি যে স্ক্রিনশটগুলো আপনার অনেক বেশি উপকারে আসবে ও কাজে লাগবে স্কিনশট গুলো নিচে দেওয়া আছে। অবশ্যই নিচে কমেন্টে মাধ্যমে উপরে ভিডিও সম্পর্কে আপনার মূল্যবান মতামত আমাদেরকে শেয়ার করতে ভুলবেন না। বাকি সকল বিস্তারিত আলোচনা ও বিস্তারিত টিপস-এন্ড-ট্রিকস নিচে দেওয়া আছে এখন দেখি।


Related Post :-  ফ্রী ফায়ার ডায়মন্ড


কিছুদিন হবে আমি গেরিনা ফ্রি ফায়ার গেম খেলা শুরু করেছি। এই কারণে আগে থেকে একটা কথা বলে রাখি আমি কিন্তু ফ্রি ফায়ার গেমে প্রো প্লেয়ার না। আপনি চাইলে আমার সাথে ফ্রী ফায়ার গেমটি খেলতে পারেন। আপনি যদি আমার সাথে গেমটি খেলতে চান তাহলে গেমের প্লেয়ার আইডি নিচে কমেন্টে মাধ্যম আমাকে শেয়ার করুন। আমি আপনাদের মাঝে যেই ফ্রী ফায়ার প্রো সেটিংগুলো শেয়ার করব এই সেটিংগুলো মূলত বড় বড় প্রো ফ্রী ফায়ার গেমার ব্যবহার করে। প্রো সেটিংগুলো মূলত বড় বড় ফ্রী ফায়ার গেমার থেকে নিয়েছি। এই সেটিংগুলো মূলত বড় বড় সকল গ্যারেনা ফ্রী ফায়ার প্লেয়ার ব্যবহার করে। আপনি যদি ব্যবহার করেন তাহলে আপনার গেম-প্লে আগের তুলনায় অনেক বেশি ভালো হয়ে যাবে।

 

ফ্রী ফায়ার প্রো Aensitivity সেটিং

 

ফ্রী ফায়ার প্রো Aensitivity সেটিং

 

ফ্রী ফায়ার Aensitivity সেটিং অনেক বড় ভূমিকা পালন করে গেমপ্লের ভিতরে। Aensitivity সেটিং যদি ভালো করতে পারেন তাহলে আপনার গেমপ্লে ভালো হয়ে যাবে আর যদি খারাপ করেন তাহলে আপনার গেমপ্লে খারাপ হয়ে যাবে। সময় চেষ্টা করবেন বেস্ট Aensitivity সেটিং ব্যবহার করতে। উপরে স্ক্রিনশটে দেখানো ফ্রী ফায়ার প্রো Aensitivity সেটিং কপি করে আপনি ব্যবহার করুন আপনার গেমপ্লে আগের তুলনায় অনেক বেশি ভালো হয়ে যাবে। এখনো যদি ফ্রী ফায়ার প্রো Aensitivity সেটিং সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে অবশ্য নিচে কমেন্টে মাধ্যমে আমাকে জানাবেন আমি আপনার প্রশ্নের উত্তর দিব।

 

ফ্রী ফায়ার প্রো গ্রাফিক্স সেটিং

 

ফ্রী ফায়ার প্রো গ্রাফিক্স সেটিং

 

গ্রাফিক্স সেটিংসের ক্ষেত্রে, একটি কাস্টম বা নিজস্ব সেটিংস ব্যবহার করার চেষ্টা করুন, যেখানে “এফপিএস” (FPS) সেটিং হাই এবং অন্যান্য সেটিং লো থাকবে। আপনার মোবাইলটির যদি বাজেট মোবাইল হয়ে থাকে যেমন :- 1GB RAM অথবা 2GB RAM থাকে তাহলে সবসময় চেষ্টা করলে Smooth গ্রাফিক্সে High FPS সেটিং-এ খেলেন তাহলে কোন প্রকার ফ্রেন্ড অফ অথবা লেগ ছাড়া গেমটি খেলতে পারবেন। অথবা আপনার মোবাইলটি যদি আরেকটু ভালো হয়ে থাকে যেমন :- 3GB RAM অথবা 4GB RAM থাকে তাহলে আপনি Standard গ্রাফিক্সে High FPS সেটিং-এ খেলতে পারেন আপনার জন্য সব থেকে বেশি ভালো হবে। পাশাপাশি আপনার মোবাইলটি যদি ফ্লাক্সি হয়ে থাকে অথবা আইফোন 7 হয়ে থাকে তাহলে সরাসরি ম্যাক্স গ্রাফিক্সে High FPS সেটিং-এ গেমটি খেলতে পারেন কোন প্রকার সমস্যা হবে না। এখনো যদি ফ্রি ফায়ার গেমের গ্রাফিক্স সেটিং নিয়ে আপনার যদি কোন সমস্যা অথবা প্রয়োজন থাকে নিচে কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাতে পারেন।

 

ফ্রী ফায়ার Controls সেটিং

 

ফ্রী ফায়ার Controls সেটিং

 

ফ্রী ফায়ার গেম Controls সেটিং অনেক গুরুত্বপূর্ণ কারণ। Controls সেটিং টির উপর অনেক কিছু নির্ভর করে যে আপনি ভালো খেলবেন নাকি খারাপ খেলবেন। উপরে স্ক্রিনশটে দেখানো Controls সেটিং টি আপনার ফ্রি ফায়ার গেমে ব্যবহার করলে আগের তুলনায় অনেক ভালো গেম প্লে করতে পারবেন। কারণ উপরে স্ক্রিনশটে দেখানো Controls সেটিং মূলত বড় বড় প্রো ফ্রী ফায়ার গেমার ব্যবহার করে। আপনিও যদি উপরে স্ক্রিনশটে দেখানো Controls সেটিং ব্যবহার করেন তাহলে আপনিও বড় বড় প্রো ফ্রী ফায়ার গেইমারদের মতন গেমপ্লে করতে পারবেন খুব সহজে। আরো কিছু প্রয়োজনীয় সেটিং নিচে আছে সেটিং গুলো তুলে ধরা হলো (Free Look = No) (Hitmarker = New) (Teammatee lnof = Translucent) ব্যবহার করতে হবে। এখনো যদি ফ্রী ফায়ার গেমের Controls সেটিং সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন।

 

ফ্রী ফায়ার প্রো Auto Pickup সেটিং

 

ফ্রী ফায়ার প্রো Auto Pickup সেটিং

 

Auto Pickup সেটিং যদি ভালোভাবে ব্যবহার করতে পারেন তাহলে আপনাকে বেশি কষ্ট করতে হবে না ভালো লুট করার জন্য। Auto Pickup সেটিং যদি ভালোভাবে ব্যবহার করতে পারেন তাহলে আপনার যা যা প্রয়োজন সবকিছু অটোমেটিকলি লুট করে রাখবে। তাহলে আপনাকে আর বেশি কষ্ট করতে হবেনা লুট করার জন্য। উপরে স্ক্রিনশটে দেখানোর সকল Auto Pickup সেটিং আপনার ফ্রি ফায়ার গেমে ব্যবহার করেন। উপরে স্ক্রিনশটে দেখানো Auto Pickup সেটিং ফ্রি ফায়ার গেমের প্রো প্লেয়াররা ব্যবহার করে। আপনি যদি ব্যবহার করেন তাহলে আপনার গেম খেলা অনুভূতিও গেমপ্লে আগের তুলনায় অনেক বেশি ভালো হয়ে যাবে। ফ্রী ফায়ার Auto Pickup সেটিং সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে অবশ্য নিচে কমেন্টের মাধ্যমে আমাকে জানাতে পারেন ধন্যবাদ।

 

ফ্রি ফায়ার গেমের Sound সেটিং :- Sound সেটিং-এ তেমন কোনো প্রয়োজনে অপশন নেয়। তারপরও গেমপ্লের ভিতরে সাউন্ড এর ভূমিকা অনেক বড় যদি সঠিকভাবে ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজেই এনিমি কোথায় আছে বুঝতে পারবেন। Music সব সময় 0 তে রাখবেন কারণ গেমপ্লে ভিতরে Music কোন প্রয়োজন হয় না। বেশিরভাগ সময় মিউজিক বিরক্ত করে গেমপ্লের ভিতরে। Sound Effects সব সময় 100 রাখবেন তাহলে ভালো হবে কারণ এনিমির পায়ের শব্দ অথবা এনিমিকে কি করছে এই শব্দগুলো ভালোভাবে শুনতে পাবেন। Voice সব সময় 100 রাখবেন তাহলে আমাদের বাকি টিমমেট এর কথাগুলো ভালোভাবে বুঝতে পাবো। টিমমেট যদি আপনাকে বিরক্ত করে তাহলে আপনি Voice কমিয়ে বাড়িয়ে রাখতে পারেন। পাশাপাশি সব সময় চেষ্টা করবেন ভালো মানের ইয়ারফোন অথবা হেডফোন ব্যবহার করতে গেমপ্লে সমাজ।

 

ফ্রী ফায়ার হেড শট সেটিং

 

উপরের ভিডিওতে পাশাপাশি উপরে স্ক্রিনশটে দেখানো ফ্রী ফায়ার প্রো সেটিং গুলো যদি আপনি ব্যবহার করেন তাহলে আপনি খুব সহজেই আগের তুলনায় অনেক বেশি ফ্রী ফায়ার হেড শট মারতে পারবেন। ফ্রি ফায়ার গেমে হেড শট সেটিং এর জন্য যা যা করা প্রয়োজন সবকিছু করা হয়েছে উপরের গেমের স্ক্রীনশটে। তাহলে এখনি দেরি না করে উপরের স্ক্রিনশটে দেখানো ফ্রী ফায়ার গেমের সেটিং গুলো কপি করে ব্যবহার করুন। আপনি যদি স্নাইপার রাইফেল বেছে নেন তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো হবে K98 অথবা AWM। রাইফেলের ক্ষেত্রে আপনি ভালো লেভেলের হেডশট স্কোর করতে পারবেন যদি আপনার রাইফেলের ফায়ার রেট বেশ ভালো হয় এবং সাথে লো রিকয়েল থাকে তাহলে।

 

আপনি চাইলে ফ্রী ফায়ার গেম বিভিন্ন সময় বিভিন্ন সেটিং ব্যবহার করতে পারবেন। আপনার কাছে যে প্রো সেটিং টি সবথেকে বেশি ভালো লাগে পাশাপাশি যে সেটিং টি ব্যাবহার করে আপনি সবথেকে বেশি কিল করতে পারেন আপনি ওই প্রো সেটিং টি ব্যবহার করবেন। এখন যেহেতু আপনি জেনে গেছেন, তাহলে এই ব্যাপারগুলো টেস্ট করে দেখুন আসল গেমে এবং প্র্যাকটিস চালিয়ে যান! যখন আপনি টেকনিকগুলো দক্ষতার সাথে আয়ত্ব করবেন, তখন আপনিও ফ্রি ফায়ার গেমের প্রো প্রোহয়ে যাবেন। যত বেশি ফ্রী ফায়ার গেমের প্র্যাকটিস করবেন তত তাড়াতাড়ি আপনি একজন ফ্রী ফায়ার গেমের দক্ষ প্রো প্রোহয়ে হয়ে যাবেন। পাশাপাশি উপরের ভিডিওতে দেখানো প্রো সেটিং গুলো ও উপরে স্ক্রিনশটে দেখান প্রো সেটিংগুলো ব্যবহার করুন। আপনার মূল্যবান সময় নষ্ট করে আজকের এই ফ্রী ফায়ার প্রো সেটিং আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। কমেন্টের মাধ্যমে আমাদের ওয়েবসাইট সম্পর্কে ও আজকের এই আর্টিকেল সম্পর্কে আপনার মূল্যবান মতামত জানাবেন।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © 2018-2021 Bangladeshgamer.com
error: Content is protected !!