ফ্রী ফায়ার একাউন্ট এর নাম পরিবর্তন করার নিয়ম || বিস্তারিত টিউটোরিয়াল


ফ্রী ফায়ার আইডি এর নাম পরিবর্তন

ফ্রী ফায়ার একাউন্ট এর নাম পরিবর্তন করার নিয়ম

 

কমবেশি আমরা সবাই আমাদের ফ্রী ফায়ার গেম একাউন্ট এর নাম পরিবর্তন করতে চাই কিন্তু সঠিক নিয়ম না জানার কারণে ফ্রী ফায়ার গেম একাউন্ট এর নাম পরিবর্তন করতে পারিনা। এই কারণে আজকে আমরা শিখব কিভাবে খুব সহজে ফ্রী ফায়ার আইডি নাম পরিবর্তন করা যায়। ফ্রী ফায়ার গেম একাউন্ট এর নাম পরিবর্তন করার জন্য ফ্রি ফায়ারে নির্দিষ্ট কিছু নিয়ম আছে যেই নিয়মগুলো মেনে আপনাকে ফ্রি ফায়ার গেম এর নাম পরিবর্তন করতে হবে। বিস্তারিত আলোচনা ও বিস্তারিত টিউটোরিয়াল ভিডিও নিচে দেওয়া আছে। তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক।

 

ফেসবুক এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়াগুলোতে আমাদের যেমন প্রোফাইল করতে হয়, ঠিক তেমনি ফ্রী ফায়ার গেমে ছোট খাটো প্রোফাইল করতে হয়। আর ফ্রী ফায়ার গেমে প্রোফাইল হিসেবে একটি সুন্দর নাম দিতে হয়। আর তার সাথে আমাদের একাউন্টের জন্য দেওয়া হয় একটি ইউনিক আইডি কোড। যেই কোডের মাধ্যমে আমাদের একাউন্টে ডায়মন্ড টপ আপ করতে পারি। যাই হোক , আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি ফ্রী ফায়ার একাউন্ট এর নাম পরিবর্তন করার উপায় ও নাম সিলেক্ট করার সকল বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব। আশা করি আজকে আপনি নতুন কিছু জানতে ও শিখতে পারবেন তাহলে চলুন শুরু করা যাক।

 

ফ্রী ফায়ারের নাম দেওয়ার নির্দেশনা সমূহ

 

প্রথমত ফ্রী ফায়ার গেমের নাম মিনিমাম ১২ ডিজিটের হতে হবে। ১২ ডিজিটের বেশি নাম আপনি দিতে পারবেন না। আপনি চাইলে ১২ ডিজিটের কম দিতে পারবেন কিন্তু বেশি দেওয়া যাবে না। আশাকরি এই বিষয়টা ভালোভাবে কিছুটা হলেও বুঝেছেন। এই ১২ ডিজিটের মধ্যে আপনি চাইলে সংখ্যা, ক্যারেক্টার , বিভিন্ন ফন্ট ও চিহ্ন ব্যবহার করতে পারবেন। একটা মোবাইল কি বোর্ড দিয়ে যতগুলো চিহ্ন আছে আপনি চাইলে সব গুলো ব্যবহার করতে পারেন। তবে আপনার নামের ভিতরে কোনো স্পেস বা ফাকা জায়গা থাকা যাবে না। এই বিষয়গুলো মাথায় রেখে আপনি খুব সহজেই আপনার ফ্রি ফায়ার গেমের একাউন্টের নাম পরিবর্তন করতে পারবেন খুব সহজে। এখনও যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই নিচে থাকা ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আপনার সমস্যার কথা আমাদেরকে জানাতে পারেন।

 

ফ্রী ফায়ার গেমে নাম পরিবর্তন কি ফ্রীতে করা যায় ?

 

ফ্রী ফায়ার গেমে আপনি যখন প্রথম একাউন্ট করবেন তখন আপনাকে একটি নাম দিতে হবে। প্রথমবার আপনি যেই নাম দিবেন সেই নাম পরিবর্তন করতে ডায়মন্ড এর প্রয়োজন পরবে। অনেকেই আছে ফ্রী ফায়ার গেমের সাজেস্ট করা নামই রেখে দেয় যেটা একটা বোকামি কারণ নামটা সব সময় আমাদের মনের মতন হয়না। এই কারণে সবার প্রথমে নিজের মনের মতন কাস্টম নাম ব্যবহার করবেন। পরবর্তী সময়ে নাম পরিবর্তন করার জন্য আপনাকে ডায়মন কিনতে হবে। আর ফ্রী ফায়ার গেমে প্রতিবার নাম পরিবর্তন এর জন্য আপনাকে ডায়মন্ড খরচ করতে হবে। আর ডায়মন্ড আপনার পকেটে থাকা টাকা দিয়ে কিনতে হবে। তাই প্রথমবার,নাম দেওয়ার সময় সাবধান থাকবে তাই ভালো ভাবে নিজের মনের মতন কাস্টম নাম ব্যবহার করবেন।

 

ফ্রী ফায়ার গেমে নাম পরিবর্তন করবেন যেভাবে

 

কিভাবে ফ্রী ফায়ার আইডি নাম পরিবর্তন করবেন এই বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখনি দেরি না করে নিচে থাকা টিউটরিয়াল ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। আশা করি খুব সহজে বিস্তারিত জানতে ও শিখতে পারবেন। তাহলে এখনি দেরি না করে নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। আশা করি ভিডিওটি আপনার কাছে অনেক অনেক বেশি ভালো লাগবে।

 

 

সাধারনভাবে ফ্রী ফায়ার গেমে নাম পরিবর্তন এর জন্য আপনাকে ৩৯০ ডায়মন্ড লাগবে। আপনি যদি গতকাল গেমে জয়েন করে আজকেই নাম পরিবর্তন করতে চান , সেক্ষেত্রে আপনার ৩৯০ ডায়মন্ড এই গুনতে হবে। কিন্তু আপনি যদি গেমে কোনো গিল্ডে থাকেন এবং আপনার ২০০ গিল্ড টোকেন থাকে , তাহলে আপনি কম খরচেই একটি নেম চেঞ্জ কার্ড নিতে পারেন। নেম চেঞ্জ কার্ড পাবেন আপনি অনলি ৩৯ ডায়মন্ড দিয়ে। কিন্তু শর্ত একটাই আপনার কাছে ২০০ গিল্ড টোকেন থাকতে হবে। এবার চলুন দেখে আসি কিভাবে আপনি নেম চেঞ্জ কার্ড নিবেন এবং আপনার নাম পরিবর্তন করবেন। কিভাবে ফ্রী ফায়ার আইডি নাম পরিবর্তন এই সম্পর্কে বিস্তারিত টিউটোরিয়াল নিচে দেওয়া আছে এখনি দেখে নিন।

 

  • প্রথমে আপনাকে গেমে লগইন করে Store বাটনে ক্লিক করতে হবে। এবার একেবারে ডানদিকে Redeem নামে একটি বাটন দেখতে পাবেন।
  • এবার Redeem বাটনে ক্লিক করুন। Redeem এর একেবারে নিচের দিকে Guild Token এ ক্লিক করুন।
  • এখন সবার উপরেই আপনি নেম চেঞ্জ কার্ডটি দেখতে পাবেন। নেম চেঞ্জ কার্ডের উপর ক্লিক করে কিনে ফেলুন নেম চেঞ্জ কার্ডটি।
  • নেম চেঞ্জ কার্ড কেনা হলে গেলে গেমের হোম স্কিনে চলে আসুন । এবার একেবারে বাম দিকের কোনার দিকে আপনার নাম দেখতে পাবেন । আপনার নামের উপর ক্লিক করুন ।
  • এখন আপনার ফুল প্রোফাইলটি ওপেন হবে। এবার পুনরায় আপনার নামের উপর ক্লিক করুন।
  • এবার একটি ডায়লগ বক্স আসবে যেখানে লেখা থাকবে আপনার Current name ও New name । New Name টেক্সট বক্সে আপনার নতুন নামটি দিন ।
  • এবার নিচের দিকে দুইটি বাটন দেখতে পাবেন। বাম পাশের বাটনে দেখতে পাবেন ৩৯০ ডায়মন্ড লেখা এবং বাম পাশের বাটনে নেম চেঞ্জ আইকন সহ Confirm লেখা।
  • Confirm বাটনে ক্লিক করলেই আপনার একাউন্টের নাম পরিবর্তন হয়ে যাবে।

 

সবসময় এমন একটা ইউজার নেম ব্যবহার করবেন যেই ইউজারনেমের সাহায্যে আপনাকে চেনা যায় অথবা আপনার সম্পর্কে ভালো একটা ধারণা পাওয়া যায়। আপনি চাইলে আপনার ফ্রী ফায়ার গেম এর ইউজার নেমে ক্যারেক্টার অথবা চিহ্ন অথবা সিম্বল ব্যবহার করতে পারেন আপনার ইউজারনেম টিকে আরও অনেক সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য। ফ্রী ফায়ার গেমের ইউজার নেম আপনি কিন্তু বারবার চেঞ্জ করতে পারবেন না কারণ ফ্রী ফায়ার গেম এর ইউজার নেম চেঞ্জ করার জন্য আপনার পকেটের টাকা খরচ করে ডায়মন্ড খুলতে হবে। আপনি যদি আমার মতন গরিব হয়ে থাকেন তাহলে কিনতু কথা কথা চেঞ্জ করতে পারবেন না। করতে পারবেন আপনার বিষয়টা পুরাই আলাদা

 

এখন যদি আপনার কোন প্রশ্ন থাকে অথবা ইউটিউব রিলেটেড কোন কিছু জানার আগ্রহ থাকে তাহলে অবশ্যই নিচে থাকা ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন। Bangladesh Gamer আপনাকে সবসময় সবধরনের সহযোগিতা করবেন। আপনি আপনার মূল্যবান সময় নষ্ট করে আমাদের ওয়েবসাইটের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 

অন্যদের সাথে শেয়ার করুন।