৩৪ হাজার টাকার গেমিং পিসি বিল্ড গাইড (২০২২)


৩৪ হাজার টাকার গেমিং পিসি বিল্ড

৩৪ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড গাইড (২০২২)

 

জকে আমি আপনাদের জন্য ৩৪ হাজার টাকার গেমিং পিসি তৈরি করব। আপনার বাজেট যদি একেবারে টাইট হয় তাহলে এই গেমিং কম্পিউটার বিল্ডটি আপনার জন্য। এই গেমিং কম্পিউটার ৩৪ হাজার টাকার মধ্যে সবথেকে ভালো গেমিং কম্পিউটার। এই গেমিং কম্পিউটারে মিডিয়াম টু হাই গ্রাফিক্সের সেটিং এ সব ধরনের গেম খেলতে পারে কোন সমস্যা ছাড়া। শুধু গেমিং না ভিডিও এডিটিং ও গ্রাফিক্স ডিজাইন অন্যান্য বাকি যত কম্পিউটারে কাজ আছে সব কাজই করতে পারবেন। গেমিং পিসিটি সম্পর্কে বাকি যত বিস্তারিত বিবরণ আছে সকল বিবরণ নিচে দেওয়া আছে। তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যায়।

 

যেকোনো একটি কম্পিউটার তৈরি করতে আমাদের টোটাল ৮টি কম্পোনেন্ট প্রয়োজন হয়। যেমন: প্রসেসর, মাদারবোর্ড, র‍্যাম, হার্ডডিস্ক, পাওয়ার সাপ্লাই ইউনিট, গ্রাফিক্স কার্ড এবং চ্যাসিস অথবা কেসিং, কুলিং ফ্যান। গ্রাফিক্সকার্ড বাদ দিলে মেইন কম্পোনেন্ট ৭টি। এই গেমিং কম্পিউটার তৈরি করতে আমি যে কম্পোনেন্ট ব্যবহার করছি এই কম্পোনেন্টগুলো দুইভাবে আপনি সংগ্রহ করে নিতে পারেন। যেকোনো লোকাল কম্পিউটারের দোকান থেকে এই কম্পোনেন্টগুলো সংগ্রহ করে নিতে পারেন অথবা ইন্টারনেটের মাধ্যমে অনলাইন মার্কেটপ্লেস থেকে সংগ্রহ করে নিতে পারেন। আগে থেকে বলে রাখি দাম কিন্তু সবসময় একরকম থাকে না কখনও কিছুটা বেশি আবার কখনো কিছুটা কম। তারপরও যদি কম্পোনেন্টগুলো সংগ্রহ করতে আপনার যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে অবশ্যই নিচে থাকা ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আমাদেরকে জানাবেন। খোদা হাফেজ। ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আপনি আপনার মূল্যবান মতামত আমাদেরকে শেয়ার করতে পারেন।

 

৩৪ হাজার টাকার গেমিং পিসি তে কি ধরনের কম্পনেন্ট কেন ব্যবহার করছি সকল বিষয় সম্পর্কে যদি আপনি জানতে চান তাহলে নিচে থাকা ইউটিউব ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। কারণ নিচে থাকা ইউটিউব ভিডিওতে কম্পিউটারের সকল কম্পোনেন্ট নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি ভিডিওটি আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে কম্পিউটার সম্পর্কে নতুন কিছু জানতে ও শিখতে পারবেন। তাহলে আর কি এখনি দেরি না করে নিচে থাকা ইউটিউব ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন।

 

 

আপনি চাইলে কিছুটা বাজেট বানাতে পারেন আবার আপনি চাইলে কিছু কম্পনেন্ট কমদামের ব্যবহার করে বাজেট কমাতে পারেন। এটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে আপনার ব্যক্তিগত ব্যাপার ভিডিও। আমি মনে করি আরও 5 থেকে 7 হাজার টাকার যুক্ত করলে আরো অনেক বেশি ভালো হবে। যদি বাজেট বাড়াতে পারেন তাহলে অবশ্যই সামান্য পরিমাণে বাড়িয়ে নেবেন। খোদা হাফেজ। ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আপনি আপনার মূল্যবান মতামত আমাদেরকে শেয়ার করতে পারেন।

 

আরেকবার দেখে নেয়া যাক কোন কোম্পানির গুলো কি ধরনের দাম :

ProcessorAMD Ryzen 5 Pro 4650G১৫০০০ টাকা
MotherboardMSI A520M A Pro৬৪০০ টাকা
RAMKINGSMAN 8GB DDR4 3200MHZ WH৪৩০০ টাকা
StorageKINGSMAN KM600 256GB M.2 NVME PCIE SSD৩৭০০টাকা
Power Supply
Antec Atom V350২৭০০ টাকা
Graphics CardvvvStock Coolerফ্রী
চ্যাসিস/কেসিংValuTop VT-708 WH২৯৫০ টাকা

 

আমার কিছু প্র শ্নের উত্তর

 

এখন অনেকে বলতে পারেন এই গেমিং পিসি আসলে কাদের জন্য তৈরি করা হয়েছে। এই গেমিং কম্পিউটার সাহায্যে মোটামুটি আপনি সব ধরনের কাজ করতে পারবেন যেমন :- ভিডিও এডিটিং, কম্পিউটার গেমিং, ফটো এডিটিং এন্ড গ্রাফিক্স ডিজাইন, একটা কম্পিউটারে বাকি যত বেসিক কাজ আছে কমবেশি সকল কাজ খুব ভালোভাবে করতে পারবেন। আমার তৈরি করা এই কম্পিউটার যদি আপনার কাজের চাহিদা পূরণ করতে পারে তাহলে এই কম্পিউটারটি তৈরি করতে পারেন। এই কম্পিউটার আপনার লোকাল যেকোনো কম্পিউটার দোকান থেকে তৈরি করে নিতে পারেন। এই গেমিং কম্পিউটার তৈরি করতে আপনার যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আমি আপনার সমস্যার সমাধান দেওয়ার যথেষ্ট পরিমাণে চেষ্টা করব।

 

আমাদের বিল্ড গাইড দেখেও যদি কোন কনফিউশন থাকে, তাহলে ডেসক্রিপশনে দেয়া আমাদের হেল্পলাইন গ্রুপে পোস্ট করতে পারেন, আমাদের মডারেটর রা সাহায্য করবে আর তারপরও যদি ৩৪ হাজারে এই ধরনের ডিল কিনেই ফেলেন তবে তার দায় আর ক্ষতি দুটোই আপনার। আজকের মত এখানেই শেষ করছি। খোদা হাফেজ। ফেসবুক কমেন্ট এর মাধ্যমে আপনি আপনার মূল্যবান মতামত আমাদেরকে শেয়ার করতে পারেন।

 

 

অন্যদের সাথে শেয়ার করুন।

© 2022 Bangladeshgamer.com