৪৫ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড গাইড (২০২২)


৪৫ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড

৪৫ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড গাইড (২০২২)

 

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো ৪৫ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড গাইড। আপনি যদি ৪৫ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড করতে চান তাহলে এই গেমিং পিসিটি আপনার জন্য। মিডিয়াম টু হাউস সেটিং কোন প্রকার সমস্যা ছাড়াই এই গেমিং পিসি সাহায্যে মোটামুটি সব ধরনের গেম খুব ভালোভাবে খেলতে পারবেন। গেমিং পিসিতে আমি মূলত একটি ইন্টেল প্রসেসর ব্যবহার করেছি পাশাপাশি একটি বাজেট Asus GT-1030 2GB গ্রাফিক্স কার্ড ব্যবহার করেছি। এই গেমিং পিসি তে আমরা কি ধরনের কম্পনেন্ট কেন ব্যবহার করেছি ও কিভাবে গেমিং পিসি বিল্ড করেছি এই সম্পর্কে বিস্তারিত নিচে দেওয়া আছে পাশাপাশি আপনাদের সুবিধার কথা মাথায় রেখে আমরা নিচে একটি ভিডিও শেয়ার করেছি আপনি চাইলে দেখতে পারেন। তাহলে চলুন অনেক কথা হল এখন গেমিং কম্পিউটারটি বিল্ড করা শুরু করে দেয়। আশা করি আপনাদের কাছে অনেক অনেক বেশি ভালো লাগবে।

 

আমার মত অনেকেই আছে যারা গেম খেলতে অনেক বেশি ভালোবাসে কিন্তু গেম দিয়ে তো আর সবকিছু হয় না। আমাদের কম্পিউটারে গেম এর পাশাপাশি যত কাজ আছে একটা কম্পিউটার দিয়ে করা যায় সবগুলো কাজে মোটামুটি ভালো ভাবে করতে চাই। এই কম্পিউটারের সাহায্যে যেমন আপনি মোটামুটি ভালো গেমিং করতে পারবেন ঠিক তেমনি বাকি কাজগুলো খুব ভালোভাবে করতে পারবেন কোন প্রকার সমস্যা হবে না। এই ৪৫ হাজার টাকায় গেমিংকম্পিউটারের সাহায্যে আপনি খুব সহজেই ভিডিও এডিটিং এর মত কাজগুলো মোটামুটি ভালোভাবে করতে পারবেন। পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনের যত কাজ আছে সবগুলো কাজে খুব ভালোভাবে কোন প্রকার সমস্যা ছাড়াই করা যাবে এই কম্পিউটারের সাহায্যে। আমি মনে করি আপনি যদি ৪৫ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড করতে চান তাহলে এই গেমিং পিসি টি আপনার জন্য সব থেকে বেশি ভালো হবে বর্তমান সময়ে।

 

৪৫ হাজার টাকায় এই গেমিং পিসি তে আমরা কোন কম্পনেন্ট কেন ব্যবহার করেছি এই সম্পর্কে বিস্তারিত জানার জন্য আপনি চাইলে নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখতে পারেন। নিচে থাকা ভিডিওতে আমি এই সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। তাহলে এখনি দেরি না করে নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন আশা করি ভিডিওটি আপনাদের মাঝে অনেক অনেক বেশী ভালো লাগবে।

 

 

ProcessorIntel 10th gen core i3 10105F10,450 টাকা
MotherboardAsus Prime H510M-A Wi-fi10,200 টাকা
RAMKingsman 8GB 2666MHz RGB White3,500 টাকা
StorageKingsman MK600 256GB M.2 Nvme SSD4,000 টাকা
GPUAsus GT-1030 2GB10,500 টাকা
Power SupplyCorsair CV 4503,600 টাকা
Cpu CoolerDeepcool RF-120mm White500 টাকা
চ্যাসিস/কেসিংDrakflash DLM-21 White3,300 টাকা

 

একটা বিষয় সবসময় মাথায় রাখবেন যে কম্পিউটারের মার্কেট কিন্তু সবসময় একরকম অবস্থায় থাকেন না। কখনো কম্পিউটার কোম্পানি গুলোর দাম অনেক বেশি থাকে আবার অনেক সময় স্বাভাবিকতাকে। আমি যে কম্পোনেন্টগুলো দিয়ে ৪৫ হাজার টাকায় গেমিং পিসি বিল্ড গাইড সাজিয়েছে আপনাদের জন্য এই কম্পোনেন্টগুলো দাম এলাকাভেদে দাম কিছুটা উপর-নিচে হতে পারে। আপনি যদি অনেক ভালোভাবে দামাদামি করতে পারেন তাহলে আশা করা যায় আপনি অনেক ভালো কম দামে কম্পোনেন্টগুলো কিনতে পারবেন।

 

এই গেমিং কম্পিউটারের সাহায্যে মোটামুটি সব ধরনের কাজ খুব ভালোভাবে করা যাবে। মোটামুটি সব ধরনের গেম মিডিয়াম টু হাই সেটিং কোন প্রকার সমস্যা ছাড়াই এই ৪৫ হাজার টাকায় গেমিং পিসি সাহায্যে খেলতে পারবেন। তাছাড়া ভিডিও এডিটিং ও গ্রাফিক্স ডিজাইন এর কাজ গুলো মোটামুটি খুব ভালোভাবে করতে পারবেনা। যারা ফ্রিল্যান্সিং ও ওয়েব ডেভেলপিং এর কাজগুলো করতে চান তারা এই কম্পিউটার ব্যবহার করতে পারেন আশা করি আপনাদের কাছে এই গেমিং কম্পিউটার টি অনেক বেশী ভালো লাগবে আপনাদের কাজের জন্য। এখনো যদি এই গেমিং কম্পিউটার সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন থাকলে অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন।

 

অন্যদের সাথে শেয়ার করুন।