২০ হাজার টাকার গেমিং পিসি বিল্ড গাইড (২০২১)


২০ হাজার টাকার গেমিং পিসি বিল্ড গাইড

২০ হাজার টাকার গেমিং পিসি বিল্ড গাইড

 

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব ২০ হাজার টাকার গেমিং পিসি বিল্ড। আপনি যদি ২০ হাজা টাকার মধ্যে সবথেকে ভালো গেমিং পিসি প্রয়োজন হয় তাহলে এই গেমিং পিসি বিল্ড টি আপনার জন্য। এই গেমিং পিসি সাহায্যে মোটামুটি ছোটখাট সব ধরনের গেম ভালোভাবে খেলতে পারবে। একটি গেমিং পিসি সাহায্যে যতগুলো কাজ করা যায় এই গেমিং পিসি সাহায্যে মোটামুটি সব ধরনের কাজ খুব ভালোভাবে করতে পারবেন। এই গেমিং পিসি তে আমরা কি ধরনের কম্পোনেন্ট কেন ব্যবহার করেছি এই সকল কোম্পানির সম্পর্কে বিস্তারিত বিবরণ নিচে থাকা ভিডিও দেওয়া আছে। আরো বিস্তারিত জানার জন্য তাহলে এখনি দেরি না করে নিতে থাকে ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন।

 

২০ হাজার টাকার গেমিং পিসি সাহায্যে মোটামুটি ছোট-বড় সব ধরনের গেম খুব ভালোভাবে খেলতে পারবেন যেমন :- GTA 5. PUBG MOBILE Emulator. Garena Free Fire Emulator. এই ধরনের ছোটখাট গেম গুলো খুব ভালোভাবে খেলতে পারবে। পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনের যত রকম কাজ আছে মোটামুটি ভালো ভাবে কাজগুলো করতে পারবেন। Full HD কোয়ালিটি ভিডিও এডিটিং এর কাজ গুলো খুব ভালোভাবে করতে পারবেন কিন্তু বিডিও রেন্ডারিং করতে সময় লাগবে। তাছাড়া একটা কম্পিউটারের সাহায্যে যতগুলো কাজ করা যায় এই গেমিং কম্পিউটার এর সাহায্যে আপনি মোটামুটি সবগুলো কাজই খুব ভালোভাবে করতে পারবেন।

 

২০ হাজার টাকার গেমিং পিসি বিল্ড গাইড সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখনি দেরি না করে নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। ভিডিওর ভিতরে কিন্তু আমি বিস্তারিত কম্পোনেন্টগুলো সম্পর্কে আলোচনা করেছি। আশা করি নিচে থাকা ভিডিওটি আপনার কাছে অনেক অনেক বেশি ভালো লাগবে।

 

 

আরেকবার দেখে নেয়া যাক কোন কোম্পানির গুলো কি ধরনের দাম :

ProcessorAMD Athlon 200ge5000 টাকা
MotherboardGigabyte  A32055300 টাকা
RAMAdata 4GB+4GB DDR4 2400MHz3500 টাকা
StorageNand SSD 500 Ultra max m.22100 টাকা
কুলিং ফ্যান
লোকাল কুলিং ফ্যান ফ্রী পাওয়ার সাপ্লাই900 টাকা
চ্যাসিস/কেসিংলোকাল মিনিটাওয়ার ফ্রী পাওয়ার সাপ্লাই240টাকা

 

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে এই ২০ হাজার টাকার গেমিং কম্পিউটার আসলে কাদের জন্য তৈরি করা হয়েছে। বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের কথা মাথা রেখেই গেমিং কম্পিউটার বানানো হয়েছে। এই ২০ হাজার টাকার গেমিং কম্পিউটারতে আপনি মোটামুটি সব ধরনের কাজ করতে পারবেন। মোটামুটি মানের গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে পারবেন পাশাপাশি অফিসের যত কাজ আছে যেমন মাইক্রোসফট সকল কাজ করতে পারবেন। ওয়েবসাইট ডেভলপিং ও অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভলপিং এর কাজগুলো করতে পারবেন। মোটামুটি মানের ভিডিও এডিটিং এর কাজ করতে পারবেন। অনেক হলো কাজের কথা এবার আসা যাক গেমিং এর কথায়। শুধু কাজ না পাশাপাশি মোটামুটি মানের লো সেটিং-এ গেমিং করতে পারবেন। বাকি বিস্তারিত আলোচনা নিচের ভিডিওতে দেওয়া আছে।

 

তাহলে আমাদের এই গেমিং পিসি তৈরি করতে সর্বমোট খরচ করবে ২০ হাজার টাকা। একটা কথা মনে রাখতে হবে যে সব সময় কিন্তু কম্পোনেন্ট গুলোর দাম একরকম থাকে না কখনো দাম কম থাকে আবার কখনো দাম অনেক বেশি থাকে। আপনি যদি ভাল দামাদামি করতে পারেন তাহলে আরো কম টাকায় এই গেমিং পিসি তৈরি করতে পারবেন। আমাদের এই গেমিং পিসি তে ব্যবহার করা কম্পোনেন্টগুলো যদি আপনি কোন লোকাল দোকানে খুঁজে না পান তাহলে আপনি ইন্টারনেট ভিত্তিক অনলাইন শপ থেকে কম্পোনেন্টগুলো সংগ্রহ করে নিতে পারেন। কম্পোনেন্টগুলো ইন্টারনেট ভিত্তিক অনলাইন শপ থেকে কিভাবে কিনবেন এই সম্পর্কে বিস্তারিত আলোচনা নিচে করা আছে।

 

এই 22 হাজার টাকার গেমিং পিসি তৈরি করতে আমি যে কম্পোনেন্টগুলো ব্যবহার করেছি এই কম্পোনেন্টগুলো আমি চেষ্টা করছি সবথেকে ভালো মানের কম্পোনেন্ট ব্যবহার করতে। সবথেকে ভালো কম্পোনেন্টগুলো ব্যবহার করার কারণে এই গেমিং কম্পিউটার এর দাম কিন্তু সামান্য একটু বেড়ে গেছে। আপনার বাজেটের অনুসারে আপনার মনের মতন কম্পোনেন্টগুলো বেছে নিতে পারেন। আপনার বাজেট যদি সামান্য বাড়ানো যায় তাহলে আরেকটু ভালো কম্পোনেন্ট গুলো ব্যবহার করতে পারবেন। এই গেমিং পিসি ব্যবহার করা কম্পোনেন্টগুলো বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে।

 


Copyright © 2018-2021 Bangladeshgamer.com