15 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম || গেমিং পিসি


15 হাজার টাকার গেমিং পিসি

15 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম

 

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভালো আছে। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব 15 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম। বাজেট গেমারদের কথা মাথা রেখে আজকে আমি আপনাদের জন্য নিয়ে আসলাম বাজেটের মধ্যে সবথেকে সেরা 15 হাজার টাকার গেমিং পিসি। এ গেমিং পিসিতে মোটামুটি সব ধরনের গেম মিউজিয়াম সেটিং-এ খেলতে পারবেন মোটামুটি সব ধরনের গেম। শুধু গেমিং না একটা কম্পিউটার বাকি যত কাজ আছে সবগুলো কাজ করতে পারবেন এই কম্পিউটারের সাহায্যে কোন প্রকার সমস্যা ছাড়াই। বিস্তারিত আলোচনা নিচে দেওয়া আছে।

 

এখন অনেকে বলতে পারেন 15 হাজার টাকার গেমিং পিসিতে আসলে কি ধরনের গেমিং করা যাবে অথবা কি ধরনের কাজ করা যাবে। এই কম্পিউটার সাহায্যে আপনি গ্রাফিক্স ডিজাইনের কাজ থেকে শুরু করে যত রকমের অফিসের কাজ আছে সবগুলো কাজ করতে পারবেন কোন প্রকার সমস্যা ছাড়া। পাশাপাশি ওয়েব ডেভেলপ কাজ ও অ্যাপস ডেভলপিং এর কাজগুলো করতে পারবেন। এই 15 হাজার টাকার গেমিং পিসিতে শুধু অফিসের পাশাপাশি আপনি মোটামুটি মানের গেমিং করতে পারবেন। বরাবরের মতো অনেক কথা হয়ে গেল তাহলে চলুন এবার গেমিং পিসি তৈরি করি।

 

আপনার কিছু প্রশ্ন উত্তর

 

এখন অনেকে বলতে পারেন এই 15 হাজার টাকার গেমিং পিসি আসলে কাদের জন্য তৈরি করা হয়েছে। 15 হাজার টাকা বাজেটে ভালো গেমিং পাশাপাশি কম্পিউটারের যত যাবতীয় কাজ আছে সবগুলো কাজের কথা মাথা রেখেই এই গেমিং কম্পিউটার তৈরি করা। এই কম্পিউটার আপনার লোকাল যেকোনো কম্পিউটার দোকান থেকে তৈরি করে নিতে পারেন। এই গেমিং কম্পিউটার তৈরি করতে আপনার যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আমি আপনার সমস্যার সমাধান দেওয়ার যথেষ্ট পরিমাণে চেষ্টা করব।

 

এই 15 হাজার টাকার গেমিং পিসি তৈরি করতে আমি যে কম্পোনেন্টগুলো ব্যবহার করেছি এই কম্পোনেন্টগুলো সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য নিচের ভিডিওটি মনোযোগ দিয়ে সম্পূর্ণ দেখুন। নিচে দেওয়া ভিডিওটিতে দেখানো হয়েছে আপনি কিভাবে গেমিং কম্পিউটার তৈরি করবেন ও কোম্পানিগুলো সম্পর্কে বিস্তারিত একটা ধারণা দেওয়া হয়েছে।

 

 

মাত্র ১৫০০০ হাজার টাকা দিয়েও যে একটি ও জট প্রোডাক্ট ছাড়াই যে একটি ভালো পিছি বিল্ড করা সম্ভব এই ভিডিও তে সেটা দেখানোর চেষ্টা করেছি

 

এই গেমিং কম্পিউটারে তৈরি করতে যে কম্পোনেন্টগুলো আমি ব্যবহার করেছি এই কম্পোনেন্টগুলো আমি চেষ্টা করছি সবথেকে ভালো মানের কম্পোনেন্ট ব্যবহার করতেন। আরেকটা কথা বলে রাখা ভালো যে এই গেমিং কম্পিউটার তৈরি করতে আমি যে কম্পোনেন্টগুলো ব্যবহার করেছি এই কম্পোনেন্ট গুলো অনেক পুরাতন জেনারেশনের কম্পোনেন্ট। পুরাতন জেনারেশনের কম্পোনেন্ট  হলেও এই কম্পোনেন্ট গুলো অনেক ভালো। এই গেমিং কম্পিউটারে ব্যবহার করা কম্পোনেন্টগুলো বিস্তারিত বিবরণ নিচে দেওয়া আছে।

 

আরেকবার দেখে নেয়া যাক কোন কোম্পানির গুলো কি ধরনের দাম :

Processorintel core i3-4130 4th Gen3500 টাকা
MotherboardASUS H81M-K4500 টাকা
RAMGeil 4GB DDR-3 16001800 টাকা
StorageTranscend 128GB SSD2800 টাকা
চ্যাসিস/কেসিংValu-Top VT-132 Free Power Supply2000 টাকা
CPU FANTranscend 128GB SSD500 টাকা

 

 

এ 15 হাজার টাকার গেমিং পিসি তৈরি করতে সর্বমোট আমাদের খরচ পড়েছে 14850 টাকা অথবা 15100 টাকা। আপনি যদি ভাল দামাদামি করতে পারেন তাহলে 14500 টাকার মধ্যে গেমিং কম্পিউটার তৈরি করতে পারবেন। আরেকটা কথা বলে রাখা ভালো দাম কিন্তু সবসময় একরকম থাকে না। তারপরও আমি যে কম্পোনেন্টগুলো দাম আমি যেই দাম বলেছি এই দামের বেশি হওয়ার কথা না।

আরো কিছু পোষ্ট

45 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম

30 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম

40 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম

 

আশা করি গেমিং পিসি বিল্ডের রেকমেন্ডেশন আপনাদের কাছে ভাল লেগেছে। আর 15 হাজার টাকার বিল্ড নিয়ে আপনার কোন কনফিউশন কিছুটা হলেও দূর হয়েছে। তারপরও আপনার যদি কোন প্রকার সমস্যা অথবা কোন প্রকার প্রশ্ন থাকে প্রশ্ন করতে পারেন কমেন্ট বক্স অথবা আমাদের ফেসবুক গ্রুপে জয়েন হয়ে।


© 2018-2020 Bangladeshgamer.com