75 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম || গেমিং কম্পিউটার


75 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকে আমরা একটি 80 হাজার টাকার গেমিং পিসি। গেমিং পিসি মূলত আমার এক বড় ভাইয়ের জন্য তৈরি করব। আমার বড় ভাই মূলত একজন ইউটিউবার এই কম্পিউটারটি মূলত ইউটিউবিং করার জন্য তৈরি করা হয়েছে। ভিডিও এডিটিং গেমিং ফটোশপ ইত্যাদি যত কাজ আছে সবগুলো কাজের কথা চিন্তা করে এই গেমিং কম্পিউটার তৈরি করা হয়েছে। এ কম্পিউটারের সাহায্যে আপনি বর্তমান সময়ের সব ধরনের গেম খেলতে পারবেন। বিস্তারিত আলোচনা নিচে দেওয়া আছে।

 

এই গেমিং কম্পিউটার তৈরি করার সময় আমি চেষ্টা করেছি এমন কম্পোনেন্টগুলো ব্যবহার করতে যে কম্পোনেন্টগুলো অনেক দিন টিকবে পাশাপাশি ভালো একটি কোম্পানির কম্পোনেন্ট ব্যবহার করেছি। ভালো মানের কম্পনেন্ট ও ব্র্যান্ডেড কম্পনেন্ট ব্যবহার করার কারণে কম্পিউটার দাম কিন্তু সামান্য পরিমাণে বেড়ে গেছে। আপনি চাইলে কমদামি অথবা নিম্নমানের কমপ্লেন ব্যবহার করতে পারেন কিন্তু পরবর্তী সময় আপনার কম্পিউটারে অনেক রকম সমস্যা দেখা দিবে।

আপনার কিছু প্রশ্ন উত্তর

 

এখন অনেকে বলতে পারেন 36 হাজার টাকার গেমিং পিসিতে আসলে কি ধরনের গেমিং করা যাবে অথবা কি ধরনের কাজ করা যাবে। এই কম্পিউটারের সাহায্যে আপনি HD+ ভিডিও এডিটিং করতে পারবেন কোন প্রকার সমস্যা ছাড়াই। 4K ভিডিও এডিটিং করতে পারবেন কিন্তু রেন্ডারিং অনেক বেশি সময় লাগবে। বর্তমান সময়ের সবগুলো HD+ হাই গ্রাফিক্স সেটিং এ গেম খেলতে পারবেন। তাছাড়া গ্রাফিক্স ডিজাইন ও ফটোশপে যত কাজ আছে সবগুলো কাজই খুব সহজে করতে পারবেন। আশা করি কিছুটা হলেও ধারনা হয়েছে যে এই 36 হাজার টাকার গেমিং পিসি আসলেই কি ধরনের কাজ করা সম্ভব অথবা কি ধরনের গেমিং করা সম্ভব।

 

এই 36 হাজার টাকার গেমিং পিসি তৈরি করতে আমি যে কম্পোনেন্টগুলো ব্যবহার করেছি এই কম্পোনেন্টগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা ও গেমিং পিসি কিভাবে তৈরি করবেন এই সম্পর্কে বিস্তারিত আলোচনা নিচে ভিডিও দেখানো আছে। নিচে থাকা ভিডিওটি মনোযোগ দিয়ে যদি আপনি দেখেন তাহলে এই কম্পিউটারে ব্যাবহার করা কম্পোনেন্টগুলো সম্পর্কেও কিভাবে কিভাবে আমরাই কম্পিউটারটিতে করছি ওয়াপে কিভাবে কম্পিউটার তৈরি করবেন এই সম্পর্কে বিস্তারিত একটা ধারনা পাবেন। ভিডিওটা ভাল লাগলে কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

 

 

আরেকবার দেখে নেয়া যাক কোন কোম্পানির গুলো কি ধরনের দাম :

 

ProcessorRyzen 5 360016,300 টাকা
MotherboardMSI B450 Tomahawk MAX12,200টাকা
RAMG.Skill Trident Z (RGB) 2x8GB (16GB) 3200MHz6,500 টাকা
StorageCorsair MP-510 240GB M.2 Nvme SSD4,900 টাকা
GPUZotac GTX-1660 Super 6GB GDDR-624,500 টাকা
Power SupplyCorsair CV 650w (550w recommend )5,700 টাকা
Cpu CoolerDeep Cool GTE V22,800 টাকা
চ্যাসিস/কেসিংDeep Cool Matrexx 55 v24,300 টাকা
Casing fanNon Included

 


© 2018-2020 Bangladeshgamer.com